Thursday, July 1st, 2021




লকডাউনে সরকারি বিধিনিষেধ মানতে মতলব উত্তর উপজেলা চেয়ারম্যান এমএ কুদ্দুসের আহ্বান

আরাফাত আল-আমিন : ১ জুলাই থেকে শুরু হয়েছে কঠোর লকডাউন। বৃহস্পতিবার থেকে মাঠে কাজ করছে মতলব উত্তর উপজেলা প্রশাসন, থানা পুলিশ ও সেবা বাহিনীর সদস্যরা। সাথে সহযোগীতায় আছে সরকারী কর্মকর্তাবৃন্দ, জনপ্রনিধি ও রাজনৈতিক নেতৃবৃন্দ। চাঁদপুরের মতলব উত্তরে প্রথম দিনে বিধিনিষেধ মানতে দেখা গেছে। সরকারি বিধিনিষেধ মানার জন্য উপজেলাবাসীকে বিশেষ ধন্যবাদ জানিয়েছেন উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা এমএ কুদ্দুস।

এক বিজ্ঞপ্তিতে তিনি বলেন, করোনা মহামারী থেকে আমাদের সবাইকে বাঁচতে হবে। কে বড় কে ছোট করোনা তা বুজবে না। তাই সকলেই সরকার ঘোষিত সকল বিধিনিষেধ মেনে চলতে হবে। কেউ একেবারে জরুরী প্রয়োজন ছাড়া বের হবেন না। আমি বিভিন্নভাবে খোঁজ খবর নিয়েছি মতলব উত্তর উপজেলাবাসী লকডাউন মানছেন এবং বিধিনিষেধ মেনেছেন। তাই আমি মতলব উত্তর উপজেলাবাসীকে জানাই আন্তরিক ধন্যবাদ। এমএ কুদ্দুস আরো বলেন, দেশ ও নিজেদের স্বার্থে সরকার ঘোষিত ৭ দিনের লকডাউন মানতে হবে। যে যার যার জায়গা থেকে আইনে শ্রদ্ধা করতে হবে। মনে রাখবেন নিজে বাঁচতে পরিবার বাচঁবে আর পরিবার বাচঁলে সমাজ বাঁচবে। সমাজ বাঁচলে দেশও বাঁচবে। মাঠে যারা আইন শৃক্সখলা বাহিনী কাজ করছেন আমি তাদের প্রতি কৃতজ্ঞতা জানাচ্ছি। সেই সাথে আমি লকডাউন বাস্তবায়নে কাজ করার জন্য সাংবাদিক ও আওয়ামী লীগ এবং সহযোগী সংগঠনের সকল নেতৃবৃন্দকে আন্তরিক ধন্যবাদ জানাচ্ছি। লকডাউন চলাকালীন সময়ে কর্মহীন মানুষের পাশে দাড়াতে বিত্তবানদের প্রতি অনুরোধ করেন তিনি। পাশাপাশি তিনি নিজেও খাদ্য সহায়তায় কাজ করবেন বলে জানান।
উপজেলা চেয়ারম্যান এমএ কুদ্দুস তার ফেসবুক ওয়ালে লিখেছেন, সম্মানিত উপজেলা বাসী আপনারা নিশ্চয়ই অবগত আছেন আগামী ১লা জুলাই ২০২১ইং তারিখ সকাল ৬.০০ হইতে ০৭ জুলাই ২০২১ মধ্যরাত পর্যন্ত অবরুদ্ধ (লকডাউন) করা হয়েছে। লকডাউন বাস্তবায়নের জন্য ইউনিয়ন পরিষদের সকল চেয়ারম্যান সাহেবদের অনুরোধ করে বলছি স্ব স্ব ইউনিয়নের প্রতিটি গ্রামের মসজিদের মাইকে ঘোষনা দেওয়ার জন্য কোন প্রকার জনসমাগম করা যাবেনা। যদি কোন ব্যক্তি বা প্রতিষ্ঠান সরকারের আইন অমান্য করে তাঁকে এবং তাঁর পরিবারকে আইনের আওতায় আনা হবে। বিশেষ করে হাট- বাজার ব্যবস্থাপনা কমিটির সভাপতি/সাধারণ সম্পাদকে অনুরোধ করা যাচ্ছে যে, নিত্য প্রয়োজনীয় দ্রব্যাদি ছাড়া অন্য কোন দোকান খোলা যাবে না। যদি কেউ সরকারের আইন অমান্য করে তার বিরুদ্ধে কঠিন ব্যবস্থা গ্রহণ করা হবে। স্ব স্ব ইউনিয়নের মোটরযান কমিটির সভাপতি/সাধারণ সম্পাদকগণকে সরকারের নির্দেশনা মোতাবেক সকল প্রকার গণপরিবহণ বন্ধ রাখার জন্য। যদি কেউ আইন অমান্য করে তার বিরুদ্ধে কঠিন ব্যবস্থা গ্রহণ করা হবে। এতো বড় উপজেলা আপনারা সহযোগীতা না করলে আমাদের পক্ষে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনা কষ্টকর। তাই সমাজের সকল শ্রেণীর সচেতন লোকদের অনুরোধ সরকারের নির্দেশনা মেনে চলার জন্য। আমরা খুব বিপদের মধ্যে আছি। আল্লাহ আমাদের সকলে সহায় হোন, আমিন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো সংবাদ